জনপ্রিয়ঢাকাঢাকা বিভাগদর্শনীয় স্থানবাংলাদেশ ভ্রমণ গাইড

ড্রিম হলিডে পার্ক কিভাবে যাবেন,কোথায় থাকবেন, ভ্রমণকালীন খাওয়া দাওয়া সহ বিস্তারিত ট্যুরিস্ট গাইড!

ড্রিম হলিডে পার্ক বাংলাদেশের মধ্যে একটি অন্যতম থিম পার্ক। জীবনের ব্যস্ততম সময়ে ইচ্ছা থাকলেও পরিবার পরিজনের সাথে সময় করে দূরে কোথাও থেকে ঘুরে আসা সম্ভব হয়ে ওঠেনা।  তারপরও মনে হয় যদি অল্প সময়ের মধ্যে কোথাও কোনো একটি সুন্দর স্থান থেকে মনটাকে সজীব করে আসা যেত তাহলে কতই না ভালো হতো। 

ঢাকা থেকে খুব কাছেই নরসিংদীতে ড্রিম হলিডে পার্ক অবস্থিত।  ড্রিম হলিডে নরসিংদীতে ৩৭ একর জমির উপর একটি বিশ্বমানের পার্ক।  আপনি চাইলে খুব অল্পসময়ের মধ্যেই নরসিংদী ড্রিম হলিডে পার্ক থেকে আপনার পরিবার-পরিজনকে নিয়ে অনেক সুন্দর একটি সময় যাপন করে আসতে পারেন।

এ আকর্ষণীয় থিম পার্ক টিতে কি নেই?  বিনোদন এর সকল ব্যবস্থা এখানে বিদ্যমান।  বিনোদন এর সকল সুব্যবস্থা থাকার কারণে এই ড্রিম হলিডে পার্ক এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে।

ড্রিম হলিডে পার্ক – Dream Holiday Park Narsingdi

ড্রিম হলিডে পার্ক – প্রধান আকর্ষণ সমূহ

প্রথমত ড্রিম হলিডে পার্কের প্রধান আকর্ষণ হিসেবে আপনাকে এখানকার পরিবেশকে প্রশংসা করতে হবে।  আপনি যখন ড্রিম হলিডে পার্কে অবস্থান করবেন তখন এখানকার মনমুগ্ধকর স্থাপত্যগুলো আপনাকে খুব সহজেই আকর্ষণ করবে।  চমৎকার কিছু স্থাপত্যের দেশ সভাপতি সহজেই বিমোহিত করবে যেমন ক্যাসল, ইমু পার্ক, ইত্যাদি। 

Dream Holiday Park এ  বিশেষ কিছু রাইডার এর ব্যবস্থা রয়েছে।  মূলত, মানুষ পরিবার-পরিজন নিয়ে এবং বাচ্চাদের নিয়ে এখানে আসেন বিভিন্ন আকর্ষণীয় রাইডার উপভোগ করার জন্য।  বিশেষ কিছু রাইডারের অন্যতম হচ্ছে কাইট ফ্লাইং,  নাইন ডি মুভি,  স্পিড বোড,  মোটরবাইক, প্যাডেল কোস্টার, স্পিড বোট,  ওয়াটার কার,  বুলেট কার,  ঘোস্ট হাউস, বুল রাইড, বুলেট ট্রেন, ইত্যাদি। হলিডে পার্কের সৌন্দর্য অবলোকন এর পাশাপাশি আপনি এই অনন্য রাইড গুলোতে আনন্দ উপভোগ করতে পারবেন।

Dream Holiday Park Location

ড্রিম হলিডে পার্ক টিকেট মূল্য – Dream Holiday Park Ticket Price

মূলত ড্রিম হলিডে পার্কে প্রবেশের সময় প্রতিজনকে ৩০০ টাকা এবং শিশুদের জন্য ২০০ টাকা করে টিকিট মূল্য দিতে হবে। এছাড়াও বিভিন্ন রাইডের টিকিট মূল্য বিভিন্ন রকম এর। প্রতি রাইডের টিকিট মূল্য ৫০ থেকে ৪০০ টাকা করে।  তাদের ওয়াটার ওয়ার্ল্ডে পুরুষের জন্য আপনাকে ৩৫০ টাকা করে টিকিট মূল্য দিতে হবে।  অনেকের মতে এই টিকিট মূল্য নির্ধারণ টি একটু পরিমাণে বেশি ।  তবে সত্যি কথা বলতে কি, নর্সিংদি ড্রিম হলিডে পার্কের অনন্য সৌন্দর্য আপনাকে এতটাই বিমোহিত করবে যে টিকিট মূল্য তার কাছে অনেকটাই  তুচ্ছ।

ড্রিম হলিডে পার্ক এ আপনি ফ্যামিলি প্যাকেজ পেতে পারেন। এখানে চারজনের একটি ফ্যামিলি প্যাকেজ এর সুবিধা পেতে আপনাকে ৪৫০০ টাকা খরচ করতে হবে। এছাড়াও কাপেল প্যাকেজে সুবিধাও রয়েছে যেখানে আপনি ২৫০০ টাকায় একটি কাপল প্যাকেজে পেয়ে যেতে পারেন।

পার্ক ভ্রমণ এর সময়সূচী

সপ্তাহের সাতদিনই Dream Holiday Park টি খোলা থাকে।  অর্থাৎ আপনি আপনার সময়-সুযোগ বুঝে যে কোন দিনই এখানে আসতে পারেন।  সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত একটি জনসাধারণের জন্য খোলা থাকে।  তবে আপনাকে টিকিট নিতে হলে  সন্ধ্যা ছয়টার আগেই টিকিট ক্রয় করতে হবে। কারণ সন্ধ্যা ৬ টার পর টিকিট বিক্রি বন্ধ হয়ে যায়।

ড্রিম হলিডে পার্ক কিভাবে যাবেন?

ড্রিম হলিডে পার্ক এ  বাংলাদেশের যে কোন স্থান থেকে আপনি যেতে পারবেন।  চলুন জেনে নিই আপনি কিভাবে ঢাকা থেকে ড্রিম হলিডে পার্ক এ পরিদর্শনের উদ্দেশ্যে রওনা হতে পারেনঃ

বাস সার্ভিস

আপনি যদি বাসে করে Dream Holiday Park এ  যেতে চান তাহলে আপনাকে রাজধানী ঢাকার কয়েকটি বাসস্ট্যান্ডের যেকোনো একটিতে পৌঁছাতে হবে।  যেমন আপনি আপনার সুবিধা মত সায়েদাবাদ, মহাখালী,  কমলাপুর, গুলিস্তান এর যে কোন একটি স্থান থেকে ড্রিম হলিডে পার্ক এর উদ্দেশ্যে বাস সার্ভিসের মাধ্যমে রওনা হতে পারেন। 

আপনি বাসটার্মিনাল গুলি থেকে প্রতি ৩০ মিনিট পর পর নরসিংদীর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বাস সার্ভিস গুলোর যেকোন একটিতে উঠে বসতে পারেন।  বিভিন্ন সময়ে বাস সার্ভিস থাকার কারণে আপনার পছন্দমত এবং সুবিধা অনুযায়ী সময় করে আপনি রওনা হতে পারেন।  এই বাসগুলোতে যেতে আপনাকে সর্বোচ্চ ৮০ টাকা খরচ করতে হতে পারে। 

ট্রেন সার্ভিস

ট্রেনে করে যদি নরসিংদীর উদ্দেশ্যে রওনা দিতে চান তাহলে আপনি ঢাকা থেকে চট্টগ্রামগামী যেকোন লোকাল ট্রেনে চেপে বসতে পারেন।  এছাড়াও মহানগর গোধুলী এবং আন্তঃনগর এগারসিন্দুর ট্রেন সার্ভিসের যেকোনো একটিকে বেছে নিতে পারেন আপনার কাংখিত হলিডে পার্কে পৌঁছানোর জন্য।  ট্রেন থেকে নামার পর আপনি অটো রিক্সা অথবা লোকাল বাসে করেও বেশ সহজেই পৌঁছে যেতে পারেন আপনার  কাঙ্ক্ষিত গন্তব্য স্থলে। 

রাতে কোথায় থাকবেন?

ড্রিম হলিডে পার্ক এ  আপনি যদি রাত্রি যাপন করতে চান তাহলে চিন্তার কোন কারণই নেই।  কারণে এখানে আপনার থাকার জন্য রয়েছে অত্যন্ত সুব্যবস্থা।  বিভিন্ন ধরনের বিলাসবহুল হোটেল এবং মোটেল সহ আরো নিজের সুবিধামতো মূল্যের মধ্যেও থাকার সুব্যবস্থা রয়েছে। 

Dream Holiday Park এর সংলগ্ন রয়েছে চারটি বিলাসবহুল হোটেল যেখানে দেশের দূর-দূরান্ত থেকে এবং বিদেশ থেকেও অনেক প্রবাসীরা এসে রাত্রিযাপনের জন্য বুকিং দিয়ে থাকেন।  যদিও এই বিলাসবহুল হোটেল গুলোতে খরচের পরিমাণ একটু বেশি তারপরও আপনার সুবিধার কোন কমতি হবে না।  রাত্রিযাপনের জন্য ড্রিম হলিডে পার্ক এঁর পাশে আপনার চিন্তার কোনো অবকাশ নেই। 

এই বিলাসবহুল হোটেলের যদি আপনি একটি ইউনিট নিয়ে আপনার পরিবার পরিজনের সাথে থাকতে চান তাহলে আপনার খরচ হবে সারাদিন রাতে মাত্র ৫০০০ টাকা।  আর যদি আপনি কোন পুরো কটেজ নিয়ে থাকার ইচ্ছা প্রকাশ করেন তাহলে আপনাকে একটু বেশি খরচ করতে হবে। সে ক্ষেত্রে আপনাকে ১০ হাজার টাকা পর্যন্ত খরচ করতে হতে পারে একদিন রাত্রিযাপনের জন্য। 

তাছাড়া আপনি যদি মনে করেন যে আপনি Dream Holiday Park এর ভেতরে না থেকে বাহিরে থাকার ব্যবস্থা করতে চান সেটাও সম্ভব।  ড্রিম হলিডে পার্ক এর আশেপাশে রয়েছে মানুষের থাকার সুব্যবস্থা।  আপনি চাইলে আশেপাশের হোটেলগুলোতেও বুকিং দিয়ে রাতে নিশ্চিন্তে থাকতে পারেন।

ড্রিম হলিডে পার্কে গিয়ে কোথায় খাবেন?

মূলত Dream Holiday Park এ আপনার খাবার নিয়ে কোন চিন্তা করতে হবে না।  কারণ এখানে খাবারের জন্য রয়েছে অতি সুব্যবস্থা।  ড্রিম হলিডে পার্ক এ  দূরদূরান্ত থেকে পরিদর্শকরা এসে থাকেন। এছাড়াও,  এখানে দেশের বাইরে থেকেও অনেক পর্যটকরা আসেন উদ্দেশ্যে। সকল সংস্কৃতি কথা চিন্তা করে  ড্রিম হলিডে পার্কের ভিতর খাবারের জন্য রয়েছে অত্যন্ত সুব্যবস্থা। 

Dream Holiday Park এঁর ভিতর আপনি পেয়ে যাবেন আপনার নাগালের ভিতরে থাকা দামের মধ্যে পছন্দনীয় সকল সুস্বাদু খাবার।  আপনি সকালের নাস্তা থেকে শুরু করে দুপুরের খাবার এবং সন্ধ্যার নাস্তা, তাছাড়াও রাতের খাবারও পেয়ে যাবেন।  সবথেকে আনন্দের বিষয় এই যে আপনি আপনার প্রয়োজন মত যে কোন সময় সুলভ মূল্যে সুস্বাদু এবং মানসম্মত খাবার আপনার হাতের নাগালে পেয়ে যাবেন।  তাছাড়াও যারা চা-কফি পছন্দ করেন তাদের জন্য রয়েছে সারা দিন রাতে চা-কফির ব্যবস্থা।  

এ সকল সুবিধা ছাড়াও,  আপনি যদি মনে করেন যে আপনি ড্রিম হলিডে পার্কের বাইরে থেকে খাবারের ব্যবস্থা করতে চান সেটাও পারবেন।  পার্কের বাইরে রয়েছে বিভিন্ন ধরনের মানসম্মত রেস্তোরাঁ এবং খাবারের সুব্যবস্থা যেখান থেকে আপনি আপনার মন মত খাবার বেছে নিতে পারেন। 

সুতরাং, বলাই বাহুল্য যে ড্রিম হলিডে পার্ক এ রাত যাপনের জন্য এবং খাবারের জন্যে আপনাকে চিন্তিত হতে হবে। 

Dream Holiday Park এর অন্যতম একটি আকর্ষণ হচ্ছে এখানে আপনি দুটি নামকরা এবং মনোমুগ্ধকর  পিকনিক স্পট পেয়ে যাবেন।  তবে আপনি যদি এখানে  কোন অনুষ্ঠানের জন্য ব্যবস্থা করতে চান বা যদি কোন স্কুল কলেজ বা বন্ধুদের সাথে আপনি পিকনিকের চিন্তা করে থাকেন তাহলে পিকনিক স্পটগুলোর ভাড়া নিতে হলে আপনাকে কমপক্ষে দুই সপ্তাহ আগে  মার্কেট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে হবে। 

আশা করছি ড্রিম হলিডে পার্ক নিয়ে আপনার আর কোন রকম প্রশ্ন থাকবে না।  তো আর দেরি না করে চলুন ঝটপট পরিকল্পনা করে ফেলি Dream Holiday Park টিতে ঘুরে আসার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *